শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন

‘দ্রুততম সেঞ্চুরি করবেন’ পাপনকে ফোনে বলে নেমেছিলেন সাকিব

‘দ্রুততম সেঞ্চুরি করবেন’ পাপনকে ফোনে বলে নেমেছিলেন সাকিব

আয়ারল্যান্ডের বিপক্ষে বুধবার মিরপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরুর আগেই ফোনালাপ হয়েছিল বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও সাকিব আল হাসানের। ওই ফোনালাপে বাংলাদেশের হয়ে টেস্টে দ্রুততম সেঞ্চুরি করার ইচ্ছা পোষণ করেছিলেন সাকিব। বাংলাদেশের পক্ষে টেস্টে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটা তামিম ইকবালের, ৯৪ বলে। সাকিব এদিন ৯৪ বলেই আউট হয়েছেন, তবে রান ছিল ৮৭।

তামিম টেস্টে দ্রুততম সেঞ্চুরি করেছিলেন ২০১০ সালে, লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে। ওই রেকর্ড এখনও অক্ষত। সাকিব তা ভাঙতে চেয়েছিলেন। আগের দিন তামিম ইকবাল ২১ রানে আউট হতেই শেষ হয় প্রথম দিনের খেলা।

মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে আজ নতুন দিন শুরু করেন মুমিনুল হক। তবে মুমিনুল দ্রুতই ফিরে গেলে উইকেটে আসেন সাকিব। চতুর্থ উইকেটে মুশফিককে সঙ্গে নিয়ে যোগ করেন ১৫৯ রান। অ্যান্ড্রু ম্যাকব্রাইনের বলে ফেরার আগে ১৪ চারে সাকিব তার ইনিংস সাজান।

শুরু থেকেই ওয়ানডে মেজাজে খেলে যাওয়া সাকিব সেঞ্চুরি করার ইচ্ছেটা মাঠে আসার আগেই বিসিবি সভাপতিকে বলেন। টেস্টের দ্বিতীয় দিনের খেলা চলাকালীন এমনটাই বলছেন স্বয়ং নাজমুল হাসান পাপন। তিনি জানালেন, ‘খেলা শুরু হওয়ার আগে সাকিব আমাকে বলেছিল সে দ্রুততম সেঞ্চুরি করবে। আমি বলেছি এই এসব চলবে না, আগে ফিফটি করো। আমি আসলে আজ দুটো সেঞ্চুরি দেখতে এসেছিলাম। মুশফিকেরটা তো দেখলাম, কিন্তু সাকিবেরটা দেখা হল না। ও খেলেছে ভালো, কিন্তু সেঞ্চুরি করলে ভালো লাগতো।’- বলছিলেন বিসিবি সভাপতি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |